সংবাদ ডেস্ক :: আগামী বছর জুন নাগাদ সন্দ্বীপকে জাতীয় গ্রিডে সংযুক্ত করতে চীন থেকে কেনা সাবমেরিন ক্যাবল ও প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে সন্দ্বীপ উপকুলে তিনটি জাহাজ নোঙ্গর করেছে। সাবমেরিন ক্যাবল প্রকল্পের আওতায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে চট্টগ্রামের সীতাকুন্ড থেকে সাগরের তলদেশ দিয়ে চট্টগ্রাম জেলাধীন সন্দ্বীপ উপজেলায় বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। প্রকল্প বাস্তবায়নে ইতিমধ্যে সন্দ্বীপ উপকুলে কাজ শুরু হয়েছে।

সন্দ্বীপের বাউরিয়া ঘাট সংলগ্ন সাবমেরিন সাব-স্টেশনের কাছে নোঙ্গর করা জাহাজগুলো রোববার সকালে পরিদর্শন করেন সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা। সংসদ সদস্য মাহফুজুর রহমান সেসময় বলেন, ২০১৮ সালের জুনের মধ্যে সন্দ্বীপ জাতীয় গ্রীডে সংযুক্ত হবে। প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে,বাউরিয়া ঘাট সংলগ্ন সাব স্টেশন ও সন্দ্বীপ এনাম নাহার মোড় সংলগ্ন সাব স্টেশনের কাজও দ্রুত চলছে।

‘সন্দ্বীপে বিদ্যুৎ সঞ্চালন লাইন টানার কাজ অনেকাংশে এগিয়ে গেছে। সন্দ্বীপের মানুষ আশা ব্যক্ত করেন শীঘ্রই সন্দ্বীপ বিদ্যুতের আলোয় আলোকিত হবে।’ মূল ভূ-খণ্ড থেকে বিচ্ছিন্ন সন্দ্বীপ কে জাতীয় গ্রীডের বিদ্যুতের আওতায় আনার লক্ষে গত বছর একনেকে পাশ হয়েছে ১৪৭ কোটি টাকার একটি প্রকল্প।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here