সংবাদ ডেস্ক : দুর্গাপূজায় ৩ দিনের ছুটি ও মেটলাইফ (আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোঃ) কবির খান এজেন্সি সিলেটের সিনিয়র ইউনিট ম্যানাজার অজিত কুমার ভট্টাচার্য্যের সাথে অন্যায়ভাবে চুক্তি বাতিল ও কবির উদ্দিন খান কর্তৃক প্রাননাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছেন জাতীয় হিন্দু মহাজোট সিলেট ও মেটলাইফ সদস্যরা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) নগরীর চৌহাট্টা কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে বেলা ১১টায় এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

জেলা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক অভিজিৎ দাস তপুর পরিচালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সমন্বয়ক ও জেলা মহাজোট সভাপতি অ্যাডভোকেট মিলন ভট্টাচার্য।

মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য প্রদান করেন জেলা হিন্দু মহাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব দাস, যুগ্ম সাধারণ সম্পাদক জয়ন্ত রূপম গোস্বামী, সাংগঠনিক সম্পাদক তপন মজুমদার, নয়ন চন্দ্র বিশ্বাস, বালাগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল রায়, বিশ্বনাথ উপজেলা সাংগঠনিক সম্পাদক বিজন চন্দ্র দাস, সিলেট জেলা যুব মহাজোটের সভাপতি তুর্জ দাস অনিক, সিলেট জেলা ছাত্র মহাজোটের আহ্বায়ক অপু চক্রবর্তী, বালাগঞ্জ ছাত্র মহাজোটের সভাপতি সন্তোষ চক্রবর্তী, মেটলাইফ কর্মকর্তা অজিত কুমার ভট্টাচার্য প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দুর্গাপূজা হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ৫ দিনের এই পূজায় দেশে মাত্র ১ দিনের সরকারি ছুটি বিদ্যমান আছে তাও পূজোর শেষ দিনে। যার কারণে পরিবার পরিজন নিয়ে স্বাভাবিকভাবে পূজার আনন্দ ভোগ করতে পারেন না হিন্দু কর্মকর্তা-কর্মচারীরা। অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ এই দেশে সকলের জন্য সমান অধিকার রয়েছে। আসন্ন দুর্গাপূজা থেকেই ৩ দিনের সরাসরি ছুটি কার্যকর করার দাবি জানান বক্তারা।

বক্তারা বলেন সিলেটে মেটলাইফের কবির খান এজেন্সির সিনিয়র ইউনিট ম্যানেজার অজিত কুমার ভট্টাচার্যকে প্রাণনাশের হুমকি ও অন্যায়ভাবে চুক্তি বাতিল করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা হচ্ছে। আমরা আগামী এক সপ্তাহের মধ্যে কবির খানসহ হুমকি প্রদানকারী সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। পাশাপাশি এজেন্সির অন্যায়ভাবে বাতিলকৃত চুক্তি পুর্নবহালের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে জেলা হিন্দু মহাজোটের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বিমল চন্দ, সমাজ কল্যাণ সম্পাদক অমরেশ দাস, দপ্তর সম্পাদক বকুল মালাকার, জেলা যুব মহাজোটের সহ-সভাপতি সপ্তদীপ চন্দ চয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব কর, প্রদীপ কর, রুপক কর, সহ সাংগঠনিক সম্পাদক রিপন দাস, সহ সাংগঠনিক সম্পাদক সুজন সিংহ, জেলা ছাত্র মহাজোট সদস্য এনএস নিউটন, রাজীব রায়, শোভন চক্রবর্তী, বালাগঞ্জ উপজেলা মহাজোট সভাপতি সত্যজিৎ দেব কৃষ্ণ, অর্থ সম্পাদক হিমাংশু ধর হিমু, প্রচার সম্পাদক দেবাশীষ দাশ, সমাজ কল্যাণ সম্পাদক রতি লাল সূত্রধরসহ ছাত্র মহাজোট ও যুব মহাজোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন মেটলাইফ কর্মকর্তা অসীম চন্দ্র ধাম, বিমল দেব, দুলন চন্দ্র দাস, বিনয় কুমার সাহা, অজিত কুমার ভট্টাচার্য, বিনয় দেব সজীব ও নিখিল চন্দ্র সূত্রধর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here