Monday, December 5, 2022
Home নির্বাচিত সংবাদ সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে

140
0

সংবাদ ডেস্ক :

তেল বহনকারী মালবাহী ট্রেনের ট্যাঙ্কলরি লাইনচ্যুত হয়ে বন্ধ থাকার তিনঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে লাইনচ্যুত ট্রেনের লরিটি উদ্ধার করে মৌলভীবাজারের কুলাউড়া জংশন থেকে আসা উদ্ধারকারী ট্রেন।

এর আগে সকাল ৮ টার দিকে সিলেটের সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মোমিনছড়া চা বাগান এলাকায় তেলবাহী ট্রেনের একটি ট্যাংকার লাইনচ্যুত হয়। এতে বন্ধ হয়ে যায় সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ। পরে উদ্ধারকারী টিম প্রায় তিনঘণ্টার চেষ্টায় লাইনচ্যুত বগিগুলো উদ্ধার করে।

সিলেট রেলস্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমান জানান, ৯৫২ নম্বর মালবাহী ট্রেনটি মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় সিলেট থেকে ছেড়ে যাওয়ার পর মোমিনছড়া চা বাগান এলাকায় লাইনচ্যুত হয়। পরে ট্যাঙ্কলরিগুলো উদ্ধার করে ২১টি পার্শ্ববর্তী মাইজগাঁও রেলওয়ে স্টেশনে এবং তিনটি কুলাউড়া উপজেলাধীন বরমচাল স্টেশনে নেওয়া হয়েছে। তবে লাইন মেরামতের পর গ্রিন সিগন্যাল দেওয়া হবে।

তিনি আরও বলেন, সিলেট থেকে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি ১০টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। দুর্ঘটনার কারণে কিছুটা বিলম্বে জ্বালানি বহনকারী ট্রেনটি উদ্ধারের আগেই ১০টা ৫৫ মিনিটে সিলেট ছেড়ে মাইজগাঁও গিয়ে থামে। দুর্ঘটনাকবলিত স্থান পুরোপুরি মেরামতের পর ট্রেনটি চালিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here