সংবাদ ডেস্ক :

করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ২৩৪ জন। একই সময় ১ হাজার ৯১৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২০ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জনে গিয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ১২৩টি। নমুনা পরীক্ষা হয়েছে ৭ হাজার ৭১২টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ১ হাজার ৯১৮ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত সারাদেশে ১২ লাখ ১ হাজার ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৩১ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ২৩৪ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪৪ জন পুরুষ এবং ৬ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ৫৪৯ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন। আর একই সময়ে ৬৮৫ জন নারীর মৃত্যু হয়েছে। বয়স বিভাজনে গত ২৪ ঘণ্টায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৮জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১ হাজার ৯৫৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৩১ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here