সংবাদ ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চব্বিশ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১২ হাজার ২৭ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ৫৪৮ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর শুক্রবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮৩৬ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন। এর মধ্যে ১ হাজার ৭৬৭ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১.১৯ শতাংশ, মৃত্যুর হার ১.৩০ শতাংশ এবং সুস্থতার হার ৫৫.৩৩ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শুক্রবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষ ২৮ জন, নারী সাতজন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম, খুলনা বিভাগের ছয়জন করে, চারজন করে রংপুর, সিলেট বিভাগে এবং একজন রাজশাহী বিভাগের।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে সর্বোচ্চ ১৩ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, আটজনের বয়স ৫১-৬০, চারজনের বয়স ৪১-৫০ এবং একজন করে মৃত্যু হয়েছে ৩১-৪০, ৯১-১০০ এবং একশো বছরের ঊর্ধ্বে।

গত একদিনে আইসোলেশনে আনা হয়েছে ৭০৯ জনকে, ছাড় পেয়েছেন ৫৯৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৭০ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে আনা হয়েছে ১ হাজার ৯৬১ জন, ছাড় পেয়েছেন ২ হাজার ২২ জন; বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৯ হাজার ৫৩০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here