• শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা :মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথম একজন করোনা পজেটিভ রোগী শনাক্ত করা হয়েছে। ২৬ বছর বয়সী ওই ব্যক্তি একটি ব্যাংকের শ্রীমঙ্গল শাখায় কর্মরত। তিনি শ্রীমঙ্গল পৌর শহরের মৌলভীবাজার সড়কে একটি বাড়িতে মেসে থাকেন।

    শুক্রবার রাতে ওই ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্ট শ্রীমঙ্গলে আসার পর রাত ১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, এএসপি সার্কেল (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আশরাফুজ্জামান আশিক এবং শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সাজ্জাদ হোসেন চৌধুরী পুলিশ ফোর্স নিয়ে ওই মেস বাড়িতে যান। তারা ওই বাড়িসহ সামনের আরো একটি তিনতলা ভবন লকডাউন করেন।

    এদিকে, রাতেই বিষয়টি জানাজানির ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে শ্রীমঙ্গলে প্রথম করোনা রোগী শনাক্তের খবরটি। এতে শহরজুড়ে আতংকিত হয়ে পড়েন সাধারণ মানুষ। তবে অনেকেই ফেসবুকে আতংকিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দেন।

     

    ঘটনাস্থল থেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপককে মুঠোফোনে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ব্যাংকের সকল কর্মকর্তাকে যে যেখানে আছেন সেখানে অবস্থানের নির্দেশনা দেন।

    এএসপি সার্কেল আশরাফুজ্জামান আশিক বলেন, তিনতলা ওই মেস ভবনে ১১ জন বর্তমানে অবস্থান করছেন। ব্যাংকে রয়েছেন আরো ১৩ জন কর্মকর্তা-কর্মচারী। যারা করোনা আক্রান্ত ওই রোগীর সংস্পর্শে আসতে পারেন। তাদের সকলের চলাফেরায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

    শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, গত ১৩ এপ্রিল ওই ব্যক্তি ঢাকা থেকে শ্রীমঙ্গলে আসেন। গত ২১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সে সময় তার সামান্য জ্বর ছিল। ২৪ এপ্রিল রাতে তার রিপোর্ট আমাদের হাতে আসে। তিনি করোনা পজিটিভ। তাকে ওই ভবনে আইসোলেটেড করা হয়েছে। তিনি এখন অনেকটাই সুস্থ আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here