সংবাদ ডেস্ক :
করোনা পরিস্থিতিতে যখন সারাদেশ স্থবির, ঘরবন্দি মানুষের আতঙ্কিত জীবনযাত্রা। ঠিক সে সময়েই গত মঙ্গলবার নারায়ণগঞ্জ এলাকায় জনসমাগম করে বিয়ের অনুষ্ঠান করেন এক সরকারি কর্মকর্তা। এ নিয়ে শুধু সহকর্মী নন সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমালোচনার মুখে পড়েন তিনি। আলোচিত এ বিয়ের ৪৮ ঘন্টা পেরুবার আগেই সাময়িক বরখাস্ত করা হয়েছে তাকে।

সূত্র জানায়, বিয়ের জন্য শাস্তির মুখে পড়া এ কর্মকর্তার নাম শাহীন কবির। তিনি লকডাউন ঘোষণা করা নারায়ণগঞ্জ জেলায় পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কর্মরত। বৃহস্পতিবার পরিবার পরিকল্পনা অধিদফতর থেকে শাহীন কবিরকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।

ঢাকার বিভাগের পরিচালক মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত বরখাস্তের আদেশে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলাকালে গত ৭ এপ্রিল একই উপজেলার সনমান্দি ইউনিয়নে গিয়ে বিয়ের নিমিত্তে অধিক জনসমাগম করেছেন। ওই কার্যক্রম বর্তমান আইন ও সরকারি চাকরিবিধি পরিপন্থী বিধায় তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২ মোতাবেক চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

সরকারি কর্মকর্তার বিয়ের পাশাপাশি এখন আলোচনায় বরখাস্তের খবর। শাহীন কবিরের ঘটনা নিয়ে বিব্রত সরকারি কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here