ফারহান মাসুদ আফসর, গোলাপগঞ্জ থেকে :: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমরা রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট, কর্ণফুলির নিচ দিয়ে ট্যানেল, পদ্মা সেতু, নির্মাণ করছি। অনেকে বলেছিল এসব দরকার নেই। কিন্তু আমরা নতুনদের জন্য এসব করে যাচ্ছি যাতে তারা বিশ্বের সথে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারে। নতুনদের এই সুযোগ কাজে লাগাতে হবে। বুধবার ২৫ ডিসেম্বর গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের ১শ বছর পূর্তি উপলক্ষে দুইদিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধান অতিথি আরো বলেন, নতুন প্রজন্ম স্বাধীন বাংলার সোনালী ফসল। সকল বৈষম্য ও প্রতিকূলতা ছাড়াই তারা বড় হচ্ছে। মেধা বিকাশের পূর্ণ সুযোগ পাচ্ছে তারা।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন আমাদের সময়ের আদর্শ-মডেল। আর বর্তমান প্রজন্মের কাছে আদর্শ-মডেল হচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসম্প্রাদায়িক চেতনায় এগিয়ে যাচ্ছে। কোন ষড়যন্ত্র এ অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতে পারবে না।

তিনি ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সচেতন থাকার আহবান জানান। বেলা ১১টায় বিদ্যালয় সংলগ্ন মাঠে শতবর্ষ পূর্তি উৎসবের সভাপতি মাছুম চৌধুরীর সভাপতিত্বে ও উদযাপন কমিটির সদস্য জহির উদ্দিন ও প্রাক্তন শিক্ষার্থী শিরিন আক্তার দিবার যৌথ সঞ্চালনায় এবং শিক্ষক ওয়ালীউর রহমান’র পবিত্র কোরাআন তেলাওয়াতের মাধ্যমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ও উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব সুনিল চন্দ্র দাস।

বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য শরফ উদ্দিন খসরু, সাবেক অতিরিক্ত সচিব ও সাবেক রাষ্ট্রদূত ইয়াহিয়া চৌধুরী, প্রাক্তন ছাত্র এয়ার কমডোর(অবঃ) আলাউদ্দিন চৌধুরী, প্রাক্তন ছাত্র ও কেবিনেট ডিভিশন এর উপসচিব শাফায়াত মাহমুদ চৌধুরী, ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান শত বর্ষ উদযাপন কমিটির সহ সভাপতি জিলাল উদ্দিন, সহ সভাপতি ময়নুল হক, ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের গভর্ণিং বডির সদস্য হেলাল উদ্দিন হেলু, প্রাক্তন ছাত্র আব্দুল বাছিত। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হক চৌধুরী, প্রাক্তন ছাত্র ওয়ালীউজ্জামান চৌধুরী, জহির আহমদ চৌধুরী, আমজাদ আহমদ চৌধুরী, মৌলভীবাজার সদর উপজেলার শিক্ষা অফিসার আব্দুস সামাদ মিয়া, ডা: খালেদ মাহমুদ, ডা: রেহান উদ্দিন, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান, এডভোকেট মুজিবুর রহমান, আহমেদুল গনী, সিনিয়র আইনজীবী ও প্রাক্তন ছাত্র আক্তারুজ্জামান, ডাঃ নির্মল কান্তি দাস, উপজেলা ছাএলীগের সাবেক সাধারন সম্পাদক এনামুল হক রুহেল, প্রাক্তন ছাত্র মিজানুর রহমান চৌধুরী রিংকু, শহির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী, সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, সহ সাধারণ সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, সাবেক দপ্তর সম্পাদক ইমরান আহমদ, সাংবাদিক সুলতান আবু নাসের, জয় রায় হিমেল, সাকিব আল মামুন, পাপ্পু তালুকদার, ফারহান মাসউদ আফছর প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে শত বর্ষপূতি উৎসবের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here