সংবাদ ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিতে বিসিবির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। খবর ইএসপিএন ক্রিকইনফোর।
ক্রিকইনফোর শ্রীলঙ্কা প্রতিনিধি এবং বাংলাদেশ প্রতিনিধির নামে প্রকাশিত এক যৌথ প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে যে, বিসিবি এই পদত্যাগপত্র গ্রহণ করবে কী না, সে বিষয়ে কিছু এখনো জানা যায়নি। কোচ এবং কর্মকর্তাদের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। পদত্যাগ পত্রের কথা বিসিবি থেকে নিশ্চিত করা না হলেও অস্বীকার করা হয় নি।
প্রতিবেদনে আরো বলা হয়, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড হাথুরুকে কোচ হিসেবে পেতে চায়। দুপক্ষ ইতিমধ্যে সমঝোতায় এসেছে।
আগে গত বছর অক্টোবরেও পদত্যাগ করতে চেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই কোচ।
হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। তার অধীনে বাংলাদেশ ক্রিকেটবিশ্বের নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার পর চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছেন মাশরাফিরা। টেস্টেও হাথুরুর আমলে বাংলাদেশ ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় লাভ করে। হাথুরু প্রায়ই বলেন, ২০১৯ সালের বিশ্বকাপে এই বাংলাদেশকে দিয়ে তিনি ক্রিকেটবিশ্বকে আরেকবার চমকে দিতে চান।
তবে হাথুরুর সমালোচনাও কম নয়। তিনি চুক্তির বাইরে অতিরিক্ত ছুটি ভোগ করেন, দল নির্বাচনে সরাসরি হস্তক্ষেপ করেন, নতুন প্লেয়ার তৈরীতে বেশি মনোযগী নন, ইত্যাদি অভিযোগ প্রায়ই তাকে জর্জরিত হতে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here